শহীদ
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২৮-০৪-২০২৪

হে শহীদের আত্না তোমাদের সালাম
জীবনের বিনিময়ে মোদের করেছে দান
এদেশের মাটিতে পাই রক্তের অম্লান ঘ্রাণ
ভালোবেসে গায়ে মাখি,শহীদের স্বরণ।
তোমাদের হৃদয়ে ছিল কত মমতা দেশের তরে
অতি যতনে প্রাণ দিয়ে বোঝালে মহাক্ষণে
কত ফুল ঝরে গেল,কত নিশি ভোর হলে
মুক্তির গান গেয়ে,ভুলিবেনা এ জাতি সে অবদান।
দূর করেছে তোমরা শত কালো আঁধার
মুক্তির প্রদীপ দিয়ে যায় প্রতিদিন আলো
স্বাধীন প্রাণে গাই বাংলার কমল মাটির গান
হে শহীদ তোমরা বাংলা মায়ের শেষ্ট সন্তান।
কত বীর অকাতরে দিল তাজা প্রাণ
কত মা হারালো বুকের অমূল্য ধন
বিজয় এলো,শহীদের প্রতিদান
ইতিহাস থাকবে নদীর মত বহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।